বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন

বরিশাল-২ আসনে প্রার্থী সংকটে বিএনপি!

মো. সুজন মোল্লা,বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি: বানারীপাড়া ও উজিরপুর উপজেলা নিয়ে গঠিত বরিশাল-২ আসনে প্রার্থী সংকটে পড়েছে জাতীয়তাবাদীদল বিএনপি। সরেজমিন অনুসন্ধানে এমনই তথ্য বেরিয়ে আসছে এ দু’ই উপজেলার তৃণমূলের নেতা কর্মী ও সমর্থকদের কাছ থেকে। অনুসন্ধানের সময় উঠে আসে বিএনপির অতীত ইতিহাস, অনেকেই জানান, ১৯৯১ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী আমির হোসেন আমুকে, সৈয়দ শহিদুল হক জামাল পরাজিত করে বানারীপাড়াকে বিএনপির ঘাটি হিসেবে পরিচিত করেছিল। সূত্রমতে ওই সময় এখানকার বিএনপি, আওয়ামী লীগের নেতা কর্মীদের বাড়ি ঘর ছাড়া করেছিল এই নেতারই নির্দেশে।

২০০১ সালে পূণরায় তিনি শেরেবাংলার ছেলে এ কে ফাইজুল হককে পরাজিত করে বানারীপাড়ায় বিএনপির অবস্থানকে আরও শক্ত ভিতে নিয়ে যান। তারপর থেকে এখানকার আওয়া লীগের ওপরে নেমে আসে মধ্য যুগীয় নির্য়াতন।

 

২০০৭ সালের সেনা সমর্থীত সরকারের সময় জিয়াউর রহমানের পরিবারের বিরুদ্ধে বিষদপূর্ণ কথা বলে বিএনপি দলীয় সাবেক হুইপ সৈয়দ শহিদুল হক জামাল ছিটকে পড়েন দল থেকে। ২০০৮ সালের সংসদ নির্বাচনে বানারীপাড়া ও উজিরপুর উপজেলা নিয়ে গঠিত বরিশাল-২ আসন থেকে বিএনপির মনোনয়ন পান ব্যাবসায়ী এস সরফুদ্দিন আহমেদ সান্টু। সৈয়দ জামাল তখন সতন্ত্র প্রার্থী হিসেবে মোরগ মার্কা নিয়ে নির্বাচন করে জামানত হারান। ২০১৪ সালের নির্বাচনেও বিএনপির মনোনয়ন পান এস সরফুদ্দিন আহমেদ সান্টু। ২০০৮ এবং ১৪ সালের নির্বাচনে বিএনপির প্রার্থী হেরে যান আওয়ামী লীগের কাছে। এর পর থেকে এস সরফুদ্দিন সান্টুই এই আসনে দলের সকল কার্যক্রম পরিচালিত করে আসতে ছিলেন। তবে দুই উপজেলার স্থানীয় নেতা কর্মীদের মাঝে অনেক দ্বিধা ভিবক্ত ছিল। এর মধ্যেই দ্বিধা ভিবক্ত নেতা কর্মীদের একটি গ্রুপকে বেছে নিয়ে কর্নেল (অবঃ) সৈয়দ আনোয়ার হোসেন নিজেকে বিএনপির প্রার্থী ঘোষনা দিয়ে দুই উপজেলায় ৫/৬ দিন গণসংযোগ করেন।

 

এরপর থেকে তাকে আর নির্বাচনী এলাকায় দেখা যায়নি। জানা গেছে কর্নেল আনোয়ারের অনুসারী কোন নেতা কর্মীদের সাথেও বর্তমানে তার কোন যোগাযোগ নেই। অপরদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে আসলেও এস সরফুদ্দিন আহমেদ সান্টুকেও বিএনপির নেতা কর্মী ও সমর্থকরা নির্বাচনি এলাকায় দেখতে না পেয়ে অনেকটা হতাশ হয়ে পড়েছেন। এ অবস্থায় বরিশাল-২ আসনে তাদের দল (বিএনপি) প্রার্থী সংকটে রয়েছে বলে অনেকেই জানান। এদিকে এস সরফুদ্দিন আহমেদ সান্টুর ঘনিষ্ট একটি সূত্রে থেকে জানা গেছে তিনি অসুস্থ্য হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকায় নির্বাচনি এলাকায় আসতে পারছেন না।  অপর একটি সূত্রে জানা গেছে চমক দিয়ে দলে ফিরে মনোনয়ন পেতে পারেন বিএনপির সংস্কারপন্থী নেতা সৈয়দ শহিদুল হক জামাল।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335