মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৩:৩৩ পূর্বাহ্ন

নোটিশঃ
Welcome To Our Website...

নবনিযুক্ত সেনাপ্রধানকে এই র‌্যাংক ব্যাজ পরান নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ

জিটিবি নিউজ ডেস্কঃ  মঙ্গলবার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নবনিযুক্ত সেনাপ্রধানকে এই র‌্যাংক ব্যাজ পরান নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ এবং বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। খবর বাসস ও বিডিনিউজের।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, জেনারেল র‌্যাংক ব্যাজ পরানোর পর্ব শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনিযুক্ত সেনাপ্রধানকে ফুলের তোড়া উপহার দিয়ে অভিনন্দন জানান। সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদও এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে ফুলের তোড়া উপহার দিয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে, তখনই সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও আধুনিকায়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বলেন, আমাদের সরকার সেনাবাহিনীকে উন্নত ও আধুনিক একটি বাহিনী হিসেবে গড়ে তোলার পাশাপাশি সেনাবাহিনীর সুইপার, ক্লিনার ও বারবার-এর মতো নিম্নতম পদগুলো যুগোপযোগী করতে এসব পদের পদবি পরিবর্তন করেছে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, মুখ্য সচিব মো. নজিবুর রহমান, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মাদ জয়নুল আবেদীন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

গতকাল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাংক ব্যাজ পরিধানের পর সেনাবাহিনীপ্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধে শহীদ সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। পরে সেনাকুঞ্জে সেনাবাহিনীর একটি চৌকস দল তাকে ‘গার্ড অব অনার’ প্রদান করে। সেখানে একটি গাছের চারা রোপণ করেন তিনি।

গত ১৮ জুন বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদকে সেনাবাহিনীপ্রধান হিসেবে নিযুক্ত করা হয়। বিদায়ী সেনাপ্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের কাছ থেকে গত সোমবার নবনিযুক্ত সেনাপ্রধান আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন।

আজিজ আহমেদ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক হিসেবে ২০১২ সালের ৫ ডিসেম্বর থেকে ২০১৬ সালের ১৬ নভেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করেন।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ :রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে গতকাল বিকেলে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেছেন নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, বৈঠকে নতুন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ তাকে এ পদে নিয়োগ দেওয়ার জন্য সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি দায়িত্ব পালনকালে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন ও আধুনিকায়নে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।

বৈঠকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নতুন সেনাপ্রধানের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী আরও এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন। রাষ্ট্রপতি বলেন, এরই মধ্যে দেশে ও বিদেশে বাংলাদেশ সেনাবাহিনীর ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। তিনি আগামী দিনগুলোতে নতুন সেনাপ্রধানের দায়িত্ব পালনকালে সারাবিশ্বে সেনাবাহিনীর মর্যাদা যেন আরও বৃদ্ধি পায়, এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে তার প্রতি আহ্বান জানান। রাষ্ট্রপতি নতুন সেনাপ্রধানের দায়িত্ব পালনকালে তাকে সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস দেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির সংশ্নিষ্ট সচিবরা এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com