সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন

চাঁদাবাজকে গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম বগুড়ার শাজাহানপুরে ব্যবসায়ী নেতাকে মারপিট ও মাদক দিয়ে পুলিশে দেয়ার চেষ্টার প্রতিবাদে সমাবেশ

 

জিয়াউর রহমান, শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শাজাহানপুরে ব্যবসায়ী নেতাকে মারপিট ও মাদক দিয়ে পুলিশে ধরিয়ে দেয়ার চেষ্টার প্রতিবাদে সমাবেশ করেছে উপজেলার শাবরুল বাজার ব্যবসায়ী সমিতি ও স্থানীয় এলাকাবাসি।

চাঁদা না দেয়ায় উপজেলার শাবরুল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রুবেল আহম্মেদ (৩৫) কে মারপিট করে একদল চাঁদাবাজ। শুধু তাই নয়, ওই ঘটনার প্রতিবাদ করায় ব্যবসায়ী কমিটির সভাপতি নুরুজ্জামান পান্নুকে তার দোকানে মাদক রেখে পুলিশে ধরিয়ে দেয়ার ব্যর্থ চেষ্টা করে ওই চাঁদাবাজরা।

এ ঘটনার প্রতিবাদে শনিবার বিকেলে শাবরুল উচ্চ বিদ্যালয় মাঠে ব্যবসায়ী সমিতির ডাকে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ওই সমাবেশ থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে চাঁদাবাজকে গ্রেফরতারে পুলিশ প্রশাসনের প্রতি আল্টিমেটাম দেয়া হয়েছে। অন্যথায় এলাকার সর্বস্তরের জনগণকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারী উচ্চারণ করা হয়েছে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন যাবত শাবরুল বাজারে নিরব চাঁদাবাজির রাজত্ব গড়ে তুলেছে মাথাইল চাপড় গ্রামের সাইফুল হোসেন কসাইয়ের পুত্র সাগর (২৫) ও ফিরোজ খানের পুত্র রাসেল খান (১৯)। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে শাবরুল বাজার ব্যবসায়ী কমিটির সম্পাদক রুবেল আহম্মেদের ব্যবসা প্রতিষ্ঠান নিরব লাইব্রেরি এন্ড কসমেটিক্স-এ গিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে উপরোক্ত দুই চাঁদাবাজ। চাঁদা দিতে অস্বীকার করায় বাকবিতন্ডার এক পর্যায়ে রুবেল আহম্মেদকে মারপিটে গুরুতর আহত করে চাঁদাবাজরা। এ ঘটনার প্রতিবাদে পরদিন শুক্রবার শাবরুল বাজারের শতাধিক দোকান-পাট বন্ধ রেখে ব্যবসায়ীরা প্রতিবাদ জানান এবং থানায় ওই দুই চাঁদাবাজসহ অজ্ঞাতনামা ৪-৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। চাঁদাবাজদের বিরুদ্ধে সাংগঠনিক ভাবে শক্ত অবস্থান নেয়ায় ব্যবসায়ী সমিতির সভাপতি নুরুজ্জামান পান্নুকে মাদক ব্যবসার মিথ্যা অজুহাতে পুলিশ দিয়ে হয়রানির ব্যর্থ চেষ্টা চালায় চাঁদাবাজরা। তাদের মিথ্যা অভিযোগে একদল গোয়েন্দা পুলিশ শনিবার দুপুরে শাবরুল বাজারে গিয়ে সভাপতি পান্নুর দোকানে হানা দেয় এবং তল্লাশি চালায়। এ সময় আশপাশের ব্যবসায়ীরা তীব্র প্রতিবাদ জানালে গোয়েন্দা পুলিশের সদস্যরা বুঝতে পারেন ঘটনাটি মিথ্যা এবং ষড়যন্ত্রমুলক। এ মতাবস্থায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের কাছ থেকে মুচলেকা নিয়ে পান্নুকে ছেড়ে দেন। চাঁদাবাজদের এসব ষড়যন্ত্র স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসিকে ভাবিয়ে তোলে। একপর্যায়ে বিক্ষুব্ধ এলাকাবাসি ও ব্যবসায়ীরা বিকেলে শাবরুল উচ্চ বিদ্যালয় মাঠে চাঁদাবাজদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ করেন।

ব্যবসায়ী কমিটির সভাপতি নুরুজ্জামান পান্নুর সভাপতিত্বে এবং ব্যবসায়ী আবু হানিফের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন শাজাহানপুর থানা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি অধ্যক্ষ আবু জাফর আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আশেকপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ আলম, থানা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক সাজেদুর রহমান সবুজ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নজরুল ইসলাম মাস্টার, আশেকপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল হাই মাস্টার, সাধারণ সম্পাদক আব্দুল মালেক মেম্বার, ইউপি সদস্য আলমগীর হোসেন, সাইফুল ইসলাম, গোফ্ফার মোন্না, শাবরুল উচ্চ বিদ্যালয় কমিটির সদস্য আব্দুল খালেক, ব্যবসায়ী রেজাউল হক তালুকদার, মোজাম্মেল হক প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335