বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

ইভিএম ব্যবহার না করার আহ্বান বিএনপির

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : ঢাকার দুই সিটি নির্বাচনে ইভিএম ব্যবহার না করার আহ্বান জানিয়েছে বিএনপি। গতকাল সোমবার (২৩ ডিসেম্বর) রাতে রাজধানীর গুলশানে অবস্থিত বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে এ আহ্বান জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৈঠকে স্কাইপে যুক্ত থেকে সভাপতিত্ব করেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

মির্জা ফখরুল বলেন, মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন বলেছে, পুরো নির্বাচন ইভিএমে হবে। এটি অত্যন্ত আপত্তিজনক এবং আমরা এই সিদ্ধান্তে নিন্দা জানাচ্ছি। আমরা বলতে চাই- ইভিএমে ভোটের ফল নিয়ন্ত্রণ করা যায়। সেজন্য আমরা এই নির্বাচনে ইভিএম ব্যবহারের বিরোধিতা করছি।

বিএনপি মহাসচিব বলেন, নির্বাচন কমিশন (ইসি) ঢাকা সিটির নির্বাচনের শিডিউল ঘোষণা করেছে। আমরা মনে করি, অত্যন্ত তড়িঘড়ি করে নির্বাচনের তফসিল ঘোষণা করা হলো। এর পেছনে নির্বাচন কমিশনের যে মূল উদ্দেশ্য থাকে, সেটাই আছে বলে আমরা আশঙ্কা করছি। তারা সরকারি দলকে জয়ী করার জন্য তড়িঘড়ি তফসিল দিয়েছে।

বৈঠকে খালেদা জিয়ার সুচিকিৎসা ও তাঁর বিচার ও জামিনের বিষয়ে অ্যামিনেস্টি ইন্টারন্যাশনালের বিবৃতি প্রদানে সংস্থার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। বিএনপি মহাসচিব বলেন, গত ১৯ ডিসেম্বর অ্যামিনেস্টি ইন্টারন্যাশনাল বিবৃতিটি দিয়েছে। এজন্য সংস্থাটিকে আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

ফখরুল বলেন, শুধু দেশে নয়, এখন আন্তর্জাতিক সংস্থাগুলো দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে সরকার যে নাটক করছেন, তাকে প্রোপার ট্রিটমেন্ট দিচ্ছেন, তাকে তার প্রাপ্য যে জামিন সেই জামিন দিচ্ছেন না- তাঁরা উদ্বিগ্ন হয়ে বক্তব্য উপস্থাপন করেছেন তাঁরা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335