বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন

ভারতে রুপা ‘বন্ধক’ রেখে পেঁয়াজ মিলছে

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : ভারতের বিভিন্ন স্থানে ১২০ রুপিতে গিয়ে ঠেকেছে পেঁয়াজের দাম। এমন পরিস্থিতিতে বিরোধীদের অভিযোগ, পেঁয়াজের দাম মোকাবিলায় কোনো পদক্ষেপ নিচ্ছে না কেন্দ্রীয় সরকার।

আর এই অভিযোগকে কেন্দ্র করে অভিনবপন্থা বেছে নিল উত্তর প্রদেশের সমাজবাদী পার্টি। আধার কার্ড বা রুপা ‘বন্ধক’ রেখে পেঁয়াজ দেওয়ার অভিনব প্রতিবাদ কর্মসূচি শুরু করেছে তারা।

সমাজবাদী পার্টির কর্মীরা জানিয়েছেন, কেন্দ্রের বিরুদ্ধে প্রতিবাদ করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। একই সঙ্গে প্রতিবাদে শামিল হয়েছে কংগ্রেসও। সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে রাজ্য বিধানসভার সামানে ৪০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করেছেন কংগ্রেস কর্মীরা।

জানা গেছে, পেঁয়াজের দাম সাধারণ মানুষের নাগালের মধ্যে রাখতে পশ্চিমবঙ্গে মমতা সরকারের সৌজন্যে সুফল বাংলার স্টলে অনেক কম দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে। বিহারেও ৩৫ রুপি কেজি দরে পেঁয়াজ বিক্রির ব্যবস্থা করেছে বিহার সরকার। কিন্তু কেন্দ্র তেমন কোনো উদ্যোগ নেয়নি বলে দাবি বিরোধীদের।

তবে বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করে দাম কমাতে চেষ্টা করছে মোদি সরকার। উদ্যোগ নেওয়া হয়েছে তুরস্ক ও মিসর থেকে পেঁয়াজ আমদানির।

সূত্র: কলকাতা টুয়েন্টিফোর

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335