শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন

রিফাত হত্যায় ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন আজ

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : বরগুনার আলোচিত রিফাত হত্যা মামলায় আজ সোমবার (১৮ নভেম্বর) ১৪ আসামির বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন করা হবে। চার্জ গঠন করবেন বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমানের আদালত।

মামলার ধার্য তারিখ থাকায় সোমবার সকাল ১০টার দিকে বরগুনার শিশু আদালতে হাজির করা হবে ১৪ আসামিকে। এরপর শুনানি শেষে আদালত তাদের বিরুদ্ধে চার্জ গঠন করবেন এবং সাক্ষ্যগ্রহণের জন্য মামলাটি প্রস্তুত করবেন। চার্জ গঠন উপলক্ষে যশোর থেকে বরগুনা আনা হয়েছে এ মামলার অপ্রাপ্তবয়স্ক ১৩ আসামিকে। আর অপর এক আসামি বরগুনা জেলা কারাগারে আছেন। আজ সোমবার সকালে তাঁরা বরগুনা পৌঁছায়। বরগুনার কারাগারে থাকা আরিয়ান হোসেন শ্রাবণকেও আদালতে হাজির করা হবে। পরে রিফাত হত্যা মামলায় তাদের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনানো হবে।

মামলার বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক আসামিদের আদালতে হাজির করার নির্দেশ আছে। আজ যদি তাদের আদালতে পুলিশ হাজির করে তাহলে আদালত তাদের বিরুদ্ধে চার্জ গঠন করতে পারে।

গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত হত্যাকাণ্ড সংগঠিত হয়। এরপর গত ১ সেপ্টেম্বর বিকেলে ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন। এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক রয়েছেন। আর নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছেন। আর বাকি আসামিরা কারাগারে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335