রাজশাহীর আমের প্রশংসা শুনে বাগানে গেলেন ব্রিটিশ হাইকমিশনার

রাজশাহীতে চলছে আমের ভরা মৌসুম। এরমধ্যে মঙ্গলবার (২৫ জুন) রাজশাহী সফর করেন ভারপ্রাপ্ত ব্রিটিশ হাইকমিশনার কানবার হুসেন বোর। এদিন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে আমের প্রশংসা শুনে হাইকমিশনার সোজা চলে যান নগরীর জিন্নাহ নগরের একটি আমবাগান পরিদর্শনে।

রাজশাহী অ্যাগ্রো ফুড প্রডিউসার সোসাইটির চেয়ারম্যান আনোয়ারুল হক জানান, ব্রিটিশ হাইকমিশনার কানবার মঙ্গলবার দুপুরে তার বাগানে গিয়েছিলেন। এ সময় তাকে রাজশাহীর বিখ্যাত ল্যাংড়া আম কেটে খাওয়ানো হয়। পরে রাজভোগ ও ব্যাগিং আম্রপালী খাওয়ানো হয়। তিনি আম তৃপ্তিসহকারে খান এবং আমের প্রশংসা করেন।

সময় ব্রিটিশ হাইকমিশনার বলেন, ‘রাজশাহীর আম খুবই মিষ্টি ও সুস্বাদু। বাগানে এসে খুবই ভালো লেগেছে।’

মঙ্গলবার সন্ধ্যায় নগর ভবনে মেয়র খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন কানবার। এরপর মেয়র ও ভারপ্রাপ্ত হাইকমিশনার মতবিনিময় করেন। এ সময় বাংলাদেশ অর্থনীতি, রাজনীতি, রাজশাহীর শিল্পায়নসহ বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলাপ-আলোচনা হয়।

আলাপকালে মেয়র বলেন, দীর্ঘদিনেও রাজশাহীতে শিল্পায়ন হয়নি। এখানে শিল্পায়ন হওয়ার অনেক সম্ভাবনা আছে। কারণ এখানে স্বল্পমূল্যে শ্রম পাওয়া যায়। এখানে ইংলিশ মিডিয়াম স্কুল-কলেজ গড়ে উঠেনি। ইংলিশ মিডিয়াম স্কুল-কলেজ গড়ে তোলা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this:

Website Design, Developed & Hosted by ALL IT BD