শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন

আইফোনধারীর সঙ্গে প্রায় ৭০ শতাংশ নারী-পুরুষ প্রেম করতে চান : গবেষণা

বিচিত্র জগৎ ডেস্ক: প্রায় ৭০ শতাংশ নারী-পুরুষ আইফোনধারীর সঙ্গে প্রেম করতে চান। একটি গবেষণা প্রতিষ্ঠান এক হাজার ৫০২ জনের ওপর একটি জরিপ করে এমন তথ্যই জানিয়েছেন।

জরিপে অংশগ্রহণকারীদের অধিকাংশ মনে করেন, অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের চেয়ে আইফোন ব্যবহারকারীরা বেশি রোমান্টিক। মার্কিন যুক্তরাষ্ট্রের একটি গবেষণা প্রতিষ্ঠান ওই জরিপ পরিচালনা করে। জরিপে অংশ নেওয়া পাঁচজনের দুজনই মনে করেন, কে কী ধরনের ফোন ব্যবহার করছে, প্রথম দেখায় সেটাও বড় প্রভাবক হিসেবে কাজ করে।

জরিপ বলছে, ৬৫ শতাংশ আইফোন ব্যবহারকারী প্রথম ‘ডেটে’ যেতে রাজি, যাদের অ্যান্ড্রয়েড স্মার্টফোন রয়েছে। অন্যদিকে ৫৩ শতাংশ অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারী আইফোন ব্যবহারকারীর সঙ্গে ‘ডেটে’ যেতে প্রস্তুত।

এটা আর এমন নয় কে কোন ব্র্যান্ড ব্যবহার করছে, কার্যকরী সঙ্গী যাচাইয়ের ক্ষেত্রে ফোন পরিমাপক হয়ে উঠছে। জরিপ আরো বলছে, প্রথম দেখায় কারো ফোনের ভাঙা স্ক্রিন দেখাটা বাজে ব্যাপার হতে পারে। এটা এমন ধারণা দেয়, যে মানুষটির প্রেমের আগ্রহ, তার অর্থনৈতিক সক্ষমতা নেই বা নিজের দিকে কোনো খেয়ালই নেই।

প্রতিবেদনে বলা জয়, প্রযুক্তির উৎকর্ষের সঙ্গে সঙ্গে নানা ধরনের অ্যাপস তৈরি হচ্ছে। ডেটিং সাইটগুলোতে হুমড়ি খেয়ে পড়ছে সব বয়সের ছেলেমেয়েরা। ‘ডেটিং সাইট’গুলোতে মেয়েদের সংখ্যাই বেশি।

অস্ট্রেলিয়ার কুইনসল্যান্ড ইউনিভার্সিটির একদল গবেষক ‘ডেটিং সাইট’ ব্যবহারকারী ৪১ হাজার জনের আচরণ পর্যবেক্ষণ করেছেন, যাদের বয়স ১৮ থেকে ৮০। সঙ্গী খোঁজার ক্ষেত্রে ১৮ থেকে ৩০ বছরের মেয়েদের বিশেষ পছন্দ আছে আর তা নির্দিষ্ট। অন্যদিকে চল্লিশের বেশি বয়সের পুরুষ মেয়েদের তুলনায় বেশি কোলাহলপ্রিয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335