শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

গোবিন্দগঞ্জে আব্দুল লতিফ প্রধান এমপি হলে গোবিন্দগঞ্জে কি কি করবেন

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩২, গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের তিনবারের চেয়ারম্যান মো. আব্দুল লতিফ প্রধান। নৌকা মার্কার জয় নিশ্চিত করতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য উপজেলাব্যাপী তাঁর সুবিন্যস্ত কর্মী সমর্থকরা দিনরাত কাজ করে চলছে। তিনি জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হলে গোবিন্দগঞ্জের জন্য কি কি করবেন ৫টি প্রশ্নভিত্তিক তাঁর টেলিফোন সাক্ষাৎকারের চুম্বক অংশ নিয়ে গোবিখবর’র ভিজিটরদের জন্য তুলে ধরা হলো:-

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের মূলমন্ত্র নিয়ে দেশে রাজনীতি করে চলছেন। বঙ্গবন্ধুও গণমানুষের কল্যাণে রাজনীতি করতেন। বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় উন্নয়নের গণতন্ত্র প্রতিষ্ঠা করতেই আমার রাজনীতিতে পথচলা। একটি সমৃদ্ধ উন্নত বিকাশিতমান গোবিন্দগঞ্জ উপজেলা গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, গোবিন্দগঞ্জ হবে উত্তর জনপদের রোল মডেল উপজেলা। শিক্ষাদীক্ষা কর্মসংস্থান আইন শৃঙ্খলা রক্ষা সহ আধুনিক সুযোগ সুবিধা নিশ্চিত করতে তিনি শুরু থেকে যেমন কাজ করে যাচ্ছে তেমনি ভবিষ্যতেও করে যাবেন। গোবিন্দগঞ্জের সার্বিক উন্নয়নে মনোনিবেশ করে উপজেলায় ব্যাপক কর্মসংস্থানের ব্যবস্থা নিশ্চিত করবেন। তিনি এমপি নির্বাচিত হলে রাস্তাঘাট ব্রীজ কালভাট সহ ভৌত অবকাঠামোগত উন্নয়নের বিপ্লব আনায়নের চেষ্টা করবেন। সেই সাথে জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করবেন। গোবিন্দগঞ্জ হবে দেশের অন্যতম প্রধান উন্নয়নের রোল মডেল উপজেলা।

আওয়ামী লীগকে কিভাবে সংগঠিত করেন এই প্রশ্নের জবাবে আব্দুল লতিফ প্রধান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ আমার রক্তের মাঝে মিশে আছে। ১৯৮৭ সালে স্কুল ছাত্রলীগের সভাপতির দায়িত্ব গ্রহণের পর থেকে দীর্ঘ ৩১ বছর ধরে বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের সেবায় নিজেকে উৎসর্গ করে কাজ করি যাচ্ছি। শত নির্যাতন প্রতিকূলতার মাঝেও বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিন্দুমাত্র বিচ্যুত হয়নি। আগামীতে এমপি নির্বাচিত হলে গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগকে একটি জনপ্রিয় শক্তিশালী গঠন হিসেবে গড়ে তুলবেন। সেই সাথে অঙ্গ সহযোগী সংগঠনের কার্যক্রমকেও বেগবান করবেন বলে তিনি জানান।

বিরোধী দল কে কিভাবে মোকাবিলা করবেন এই প্রশ্নে জবাবে আব্দুল লতিফ প্রধান বলেন, বিরোধীদল তাদের গণতান্ত্রিক অধিকার সম্পন্ন ভাবে ভোগ করবে। কিন্তু জ্বালাও পোড়ায়ের মত সমাজবিরোধী কাজ হলে তিনি কঠোর হস্তে তা দমন করবেন। বঙ্গবন্ধুর বাংলাদেশে জঙ্গিবাদ নাশকতার আগুন সন্ত্রাসের কোন স্থান নেই। তিনি আরো বলেন, বিরোধীদলকে মত প্রকাশের পূর্ণ স্বাধীনতা দেওয়া হবে। তবে রাষ্ট্রবিরোধী অপতৎপড়তা যেকোন মূল্যে রোধ কবরেন।

রুটিন উন্নয়নের বাহিরে কি কি উন্নয়ন করবেন এই প্রশ্নের জবাবে তিনি জানান, দেশের প্রাণ যুব শক্তিকে জনসম্পদে রুপান্তরের জন্য তিনি উপজেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করবেন। সেই সাথে উপজেলায় খেলাধুলার বিকাশ সাধনের জন্য তিনি স্টেডিয়াম গড়ে তুলবেন। তিনি স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সদর থেকে দুরবর্তী প্রতিটি ইউনিয়নে ১০ শয্যা বিশিস্ট হাসপাতাল গড়ে তুলে মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্য সেবা নিয়ে যাবেন। তিনি আরো জানান, উপজেলায় ব্যাপক কর্মসংস্থান জন্যে বেসরকারি বিনিয়োগকারীদের উদ্বুদ্ধ করে গোবিন্দগঞ্জে কলকারখানা স্থাপন করাবেন। সেই সাথে গোবিন্দগঞ্জ উপজেলায় রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা (ইপিজেড) স্থাপন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। তিনি বলেন, গোবিন্দগঞ্জ উপজেলাবাসী যদি তাকে এমপি হিসেবে নির্বাচিত করে তবে তিনি উপজেলায় কোন অঞ্চলে কাঁচা রাস্তা রাখবেন না। সেই সাথে তিনি উপজেলায় টেকসই রাস্তাঘাট ব্রীজ কালভার্ট নির্মাণের প্রতিশ্রুতি প্রদান করেন।

উপজেলায় সুষম উন্নয়ন কি ভাবে হবে এই প্রশ্নের জবাবে আব্দুল লতিফ প্রধান জানান, উপজেলায় উন্নয়ন নিয়ে তিনি কোন বৈষম্য করবেন না। যেখানে যেমন প্রয়োজন সেখানে তিনি সেই রুপ উন্নয়ন করবেন। একজন এমপি শুধু বিশেষ এলাকার এমপি নন তিনি সমগ্র উপজেলার এমপি। সেই জন্য তিনি এমপি নির্বাচিত হলে উপজেলায় উন্নয়ন কাজে কোনরুপ পক্ষপাতিত্ব করবেন না বলে তিনি জানান।

আব্দুল লতিফ প্রধান আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হলে গোবিন্দগঞ্জকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার সোনার মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবেন। সেখানে মুসলমান হিন্দু বৌদ্ধ খ্রীষ্টাণ আদিবাসী সহ সব ধর্মের ও মতের মানুষের সহ অবস্থান নিশ্চিত হবে। গোবিন্দগঞ্জ একটি অসাম্প্রদায়িক উপজেলা হিসেবে সারাদেশে সমাদৃত হবে। গোবিন্দগঞ্জ হবে স্বপ্নের সোনার বাংলার একটি উন্নত জনপদ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335