শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

রাবিতে ভর্তি পরীক্ষা শুরু আগামীকাল জালিয়াতি ঠেকাতে কঠোর ব্যবস্থা

 

এস.এম.আল-আমিন, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল সোমবার। পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে পরীক্ষার হলে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়িসহ সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এ বছর পাঁচটি ইউনিটে ১০টি গ্রুপে ভর্তি পরীক্ষা হবে। সোমবার প্রথম দিন সকাল ৮টায় ‘সি-১’, সকাল ১০টায় ‘সি-২’, দুপুর ১২টায় ‘ডি-১’, আড়াইটায় ‘ডি-২’ এবং বিকেল সাড়ে ৪টায় ‘বি-১’ গ্রুপের পরীক্ষা হবে।
মঙ্গলবার দ্বিতীয় দিন সকাল ৮টায় ‘বি-২’, সকাল ১০টায় ‘ই-১’, দুপুর ১২টায় ‘ই-২’, আড়াইটায় ‘এ-১’ এবং বিকেল সাড়ে ৪টায় ‘এ-২’ গ্রুপের পরীক্ষা হবে।
এ বছর পাঁচটি ইউনিটের আওতায় ৫৯টি বিভাগে মোট চার হাজার ৭০০ আসনে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য বিবেচিত হয়েছে এক লাখ ৪৭ হাজার ৭৫০ জন।
ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে এবং জালিয়াতি ঠেকাতে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান।
উপাচার্য বলেন, ‘জালিয়াতি রোধে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা, বিএনসিসি, রোভার স্কাউট এবং আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা জালিয়াতি ঠেকাতে আধুনিক প্রযুক্তি ব্যবহার করবো। পাশাপাশি পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে। কেউ অবৈধ পন্থা অবলম্বন করলে সঙ্গে সঙ্গে তাকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হবে।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335