বিকল্পধারায় ভাঙনের গুঞ্জন

জিটিবি নিউজডেস্কঃ গত শনিবার জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের দিনেই ​বিকল্পধারার দুই নেতাকে বহিষ্কার করা হয়। তাঁরা হলেন বিকল্পধারার সহসভাপতি শাহ আহাম্মেদ বাদল ও কৃষিবিষয়ক সম্পাদক জানে আলম হাওলাদার। এরপর থেকে এ গুঞ্জন শুরু হয় যে বিকল্পধারা ভাঙতে পারে।

বহিষ্কৃত দুজনের একজন শাহ আহাম্মেদ বাদল গতকাল প্রথম আলোকে বলেন, বি চৌধুরী তাঁর একমাত্র পুত্র মাহীর জন্য ঐক্যফ্রন্টে যোগ দিতে পারেননি। এ নিয়ে দলের মধ্যে বিরোধ দেখা দিয়েছে। তাঁরা বিকল্পধারার নতুন কমিটি গঠনের প্রস্তুতি নিচ্ছেন। এ জন্য শিগগির তলবি সভা করবেন।

তাঁদের সঙ্গে আর কারা আছেন, এ প্রশ্নের জবাবে শাহ আহাম্মেদ কেন্দ্রীয় কমিটির সমবায় সম্পাদক আকতারুজ্জামান ও যোগাযোগবিষয়ক খন্দকার জোবায়েরসহ কয়েকজনের নাম বলেন। তবে এঁদের মধ্যে আকতারুজ্জামান ও জোবায়ের বলেন, তাঁরা বিকল্পধারায় আছেন; বি চৌধুরী ও মাহী বি চৌধুরীর সঙ্গেই আছেন।

মাহী বি চৌধুরী বলেন, বহিষ্কৃত দুজন ছাড়া বাকি সব নেতা দলের সঙ্গে আছেন। এদিকে গতকাল সন্ধ্যায় বিকল্পধারা আনুষ্ঠানিকভাবে জানায়, বহিষ্কারের পর শাহ আহাম্মেদ বিভিন্ন বিভ্রান্তি ছড়াচ্ছেন। তিনি যেসব নেতার তাঁর সঙ্গে থাকার দাবি করেছেন, তাঁরা সবাই গতকাল চিঠি দিয়ে বি চৌধুরীর প্রতি আনুগত্য প্রকাশ করেছেন। তাঁদের পাঁচজনের স্বাক্ষরিত একটি চিঠি গণমাধ্যমের কাছেও পাঠিয়েছে বিকল্পধারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *