শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন

ব্যাটিং-বোলিং ণৈপুন্যে বিশাল জয় পেলো আশরাফুলরা

স্পোর্টস ডেস্ক : শুরু হওয়া জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) দ্বিতীয় টায়ারের ম্যাচে সিলেট বিভাগের বিপক্ষে এক ইনিংস এবং ৪১ রানের দারুণ এক জয় তুলে নিয়েছে মোহাম্মদ আশরাফুল- মার্শাল আইয়ুদের ঢাকা মেট্রো। ব্যাটিং-বোলিং ণৈপুন্যে বিশাল জয় পেলো আশরাফুলরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচের তৃতীয় দিন ঢাকার ৪২৬ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ২১৫ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছিল সিলেট। ফলে ২১১ রানে পিছিয়ে থেকে ফলো অন লজ্জায় পড়তে হয় তাদের।

এরপর ৪ উইকেটে ১৪৯ রান নিয়ে গতকালের খেলা শেষ করেছিল দলটি। ফলে তখনও ঢাকা মেট্রোর থেকে ৬২ রানে পিছিয়ে ছিল তারা। কিন্তু আজ খেলতে নেমে এই রানও পার করতে ব্যর্থ হয়েছে ইমতিয়াজ হোসেনের সিলেট।

আজ সকালে স্কোর বোর্ডে মাত্র ২১ রান যোগ করতেই বাকি ৬ উইকেট হারিয়েছে তারা। ফলে বিশাল এক পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দলটিকে। সিলেটকে এই লজ্জাজনক পরাজয়ে ভাসানোর মূল প্রভাবক ছিলেন ঢাকা মেট্রোর বোলার আসিফ হোসেন। আগের দিন ৭২ রান করা জাকির হোসেনকে ফিরিয়ে দিয়ে উইকেটের খাতা খুলেছিলেন তিনি।

আজ খেলতে নেমে একে একে অলোক কাপালি, শাহনুর রহমান, এনামুল হক জুনিয়র এবং এবাদত হোসেনের উইকেট চারটি তুলে নেন আসিফ। অর্থাৎ মাত্র ৪৪ রান খরচায় একাই ৫ উইকেট শিকার করলেন এই বোলার। এছাড়াও আরাফাত সানি ৬৩ রানে ৩টি এবং মোহাম্মদ আশরাফুল ২৪ রানে ২টি উইকেট নিয়ে ঢাকা মেট্রোর জয় ত্বরান্বিত করতে সাহায্য করেছেন।

এর আগের দিন ছয় উইকেটে ১৩২ রানে খেলা শুরু করে আরাফাত সানি, আশরাফুল এবং কাজি অনিকের দারুণ বোলিংয়ে ২১৫ রানে অলআউট হয়ে গিয়েছিল সিলেট। সানি ৪টি, অনিক ৩টি এবং আশরাফুল ২টি করে উইকেট পেয়েছিলেন।

২১৫ রানে অলআউট হওয়ার ফলে ফলোঅন লজ্জা নিয়ে গতকাল আবারও ব্যাটিং করতে নামে সিলেট বিভাগ।নিজেদের দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং ধ্বস ঠেকাতে ব্যর্থ হয়েছিল তারা। মাত্র ১৪ রানেই তিন উইকেটের পতন হয় দলটির।

পরবর্তীতে সিলেটের হাল ধরেন জাকির হাসান এবং রাজিন সালেহ। দুজন মিলে ১২২ রানের জুটি গড়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। তবে ১২৯ বলে নয়টি চারের সাহায্যে ৭২ রান করে আউট জাকির আউট হলে এই জুটি ভাঙ্গে। এরপর আগের দিন শেষে রাজিনের সঙ্গে অলোক কাপালি ৯ রান নিয়ে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন।

ঢাকা মেট্রো একাদশঃ মার্শাল আইয়ুব (অধিনায়ক), মোহাম্মদ আশরাফুল, মেহরাব হোসেন জুনিয়র, শামসুর রহমান, আরাফাত সানি, সৈকত আলি, সাদমান ইসলাম, আসিফ হাসান, আবু হায়দার রনি, মোঃ শহিদুল, কাজি অনিক।

সিলেট একাদশঃ ইমতিয়াজ হোসেন তান্না (অধিনায়ক), জাকির হাসান, অলোক কাপালি, শাহনাজ আহমেদ, খন্দকার সায়েম আলম রিজভি, এনামুল হক জুনিয়র, খন্দকার

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335