মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

সকাল ৮টা থেকে রাজশাহীতে ভোট শুরু হয় বিএনপির এজেন্টকে বেড় করে দেয়ার অভিযোগ

জেলা প্রতিনিধি প্রতিনিধিঃ রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ২১ নম্বর ওয়ার্ডের সিরোইল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে (পুরুষ ও মহিলা) ধানের শিষের ১৫ জন পোলিং এজেন্টের কাউকে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। বিল সিমলা এলাকায় ৩ নম্বর ওয়ার্ডের মহিলা ক্রীড়া কমপ্লেক্স কেন্দ্রে (পুরুষ) মেয়র পদে নৌকা প্রতীক ও কাউন্সিলর পদে একজন প্রার্থী ছাড়া আর কোনো প্রার্থীর পোলিং এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে।

খবর পেয়ে সকাল ৮টার দিকে সেখানে আসেন ধানের শিষের প্রধান নির্বাচনী এজেন্ট তোফাজ্জল হোসেন। সকাল সোয়া ৯টার দিকে প্রথম আলোকে তিনি বলেন, সকাল সাড়ে ৭টার দিকে সকল এজেন্টরা কেন্দ্রে পৌঁছেছেন। কিন্তু তাঁদের ঢুকতে দেওয়া হয়নি। আমি এক ঘণ্টার বেশি সময় ধরে এখানে অপেক্ষা করছি ও প্রিসাইডিং কর্মকর্তার কাছে মিনতি করছি—আমার এজেন্টদের ঢুকতে দেওয়া হোক। তিনি তাঁদের ঢুকতে দিচ্ছেন না।

সিরোইল সরকারি উচ্চ বিদ্যালয় মহিলা কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা হচ্ছেন বজেন্দ্রনাথ সরকার। পুরুষ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা জাকির হোসেন মিয়া। এ বিষয়ে জানতে চাইলে বজেন্দ্রনাথ সরকার প্রথম আলোকে বলেন, ‘এজেন্টরা সময়মতো আসেননি। আমরা আটটা পর্যন্ত যারা এসেছেন তাঁদের গ্রহণ করেছি। এখন আসলে তো আমরা আর নিতে পারি না।’

এ পর্যায়ে পুলিশ কর্মকর্তা জানে আলম কেন্দ্রে মোবাইল নিয়ে কেন্দ্রে ঢোকায় ধানের শীষের প্রধান নির্বাচনী এজেন্ট তোফাজ্জল হোসেন ভর্ৎসনা করেন। তখন তোফাজ্জল হোসেন বলেন, আমি রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলেছিলাম। উনি বলেছেন, যেকোনো সময় আসলে এজেন্ট নেওয়া যাবে, কিন্তু এখন তিনি নিচ্ছেন না।

রাজশাহী সিটি নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী হচ্ছেন মোসাদ্দেক হোসেন বুলবুল। মেয়র পদে কাঁঠাল প্রতীক নিয়ে বাংলাদেশ জাতীয় পার্টির মো. হাবিবুর রহমান, হাতপাখা প্রতীক নিয়ে ইসলামী শাসন আন্দোলনের মো. শফিকুল ইসলাম ও হাতী প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো. মুরাদ মোর্শেদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৩০টি সাধারণ ওয়ার্ড ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হচ্ছে। মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। ১৩৮টি কেন্দ্রে ভোট নেওয়া হচ্ছে।

এ ছাড়া রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিল সিমলা এলাকায় ৩ নম্বর ওয়ার্ডের মহিলা ক্রীড়া কমপ্লেক্স কেন্দ্রে (পুরুষ) মেয়র পদে নৌকা প্রতীক ও কাউন্সিলর পদে একজন প্রার্থী ছাড়া আর কোনো প্রার্থীর পোলিং এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে।

কাউন্সিলর পদে ঘুড়ি প্রতীকের প্রার্থী হাবিবুর রহমানের পোলিং এজেন্ট মো. বাবলুর রহমানকে কেন্দ্রের ফটক থেকে বের করে দেওয়া হয়। এ সময় প্রিসাইডিং কর্মকর্তার সঙ্গে দেখা করতে চাইলে তাঁর মুঠোফোন আছাড় দিয়ে ভেঙে ফেলা হয়।

অভিযোগ রয়েছে , লাটিম প্রতীক নিয়ে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বী করা প্রার্থী মিজানুর রহমানের সমর্থকেরা তাঁকে কেন্দ্রে ঢোকার সময় চ্যালেঞ্জ করেন। এক পর্যায়ে তাঁকে ঘাড় ধাক্কা দিয়ে চলে যেতে বলে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335